স্বাস্থ্য বিধি মেনে ২৫ এপ্রিল থেকে খোলা হচ্ছে দোকানপাট এবং শপিংমল

স্বাস্থ্য বিধি মেনে ২৫ এপ্রিল থেকে খোলা হচ্ছে দোকানপাট এবং শপিংমল
ছবিঃ আজকাল বাংলা

নিজস্ব প্রতিবেদক।। ২৩ এপ্রিল, শুক্রবার।। আগামী ২৫ এপ্রিল রবিবার থেকে মার্কেট ও শপিংমল খোলার ব্যাপারে সিদ্ধান্ত জানিয়েছে সরকার। আজ ২৩ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ বিষয়টি জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয় সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত সকল প্রকার স্বাস্থ্য বিধি মেনে দোকান পাট এবং শপিংমল খোলা রাখা যাবে। 

এর আগে ২০ এপ্রিল দোকান মালিক সমিতির নেতারা সরকারের সঙ্গে কথা বলেদো কানপাট খোলা রাখার ব্যাপারে ইতিবাচক সাড়া পেয়েছেন বলে জানিয়েছিলেন।  বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি জানিয়েছেন, আগামী ২৪ এপ্রিল আমারা দোকান মালিকরা সুখবর পেতে পারি।’

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে দেশব্যাপী আট দিনের সর্বাত্মক লকডাউন চলছে। চলমান লকডাউন আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। এতে করে মার্কেট ও শপিংমলের দোকানিসহ ক্ষুদ্র ব্যবসায়ীদের দুশ্চিন্তা আরো বাড়ে। এরই প্রেক্ষিতে ব্যবাসায়ী নেতারা প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করে ইতিবাচক সাড়া পান।

এর আগে গতকাল বাংলাদেশ দোকান মালিক সমিতির পক্ষ থেকে সংবাদ সম্মেলনের আয়োজন করে সভাপতি হেলাল উদ্দিন ২২ এপ্রিল থেকে দোকান ও মার্কেট খুলে দেওয়ার দাবি জানিয়েছিলেন।