হেফাজতের সঙ্গী ছিল বিএনপি ও জামাত: ডিএমপি'র যুগ্ম কমিশনার মাহবুব আলম

হেফাজতের সঙ্গী ছিল বিএনপি ও জামাত: ডিএমপি'র যুগ্ম কমিশনার মাহবুব আলম
ছবিঃ সংগৃহীত

মোহাম্মদ হাসান।।স্টাফ রিপোর্টার।। ২১ এপ্রিল, বুধবার।। সরকারের বিরুদ্ধে বড় ধরনের ষড়যন্ত্র করা হয়েছিল। এই ষড়যন্ত্রে হেফাজতের সঙ্গী ছিল বিএনপি ও জামাত।

২১ এপ্রিল বুধবার ঢাকা মহানগর মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম এসব কথা বলেন।

মাহবুব আলম বলেন, ২০১৩ সালে ৫ মে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের কর্মসূচি সরকারের বিরুদ্ধে তখন বড় একটি ষড়যন্ত্র ছিল। ‌এই ষড়যন্ত্রে কারা কারা অংশগ্রহণ করেছিল এবং কারা কারা এর পেছনে ছিল তাদের নাম আমরা পেয়েছি। ২০১৩ সালে বাবুনগরী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ আরও বেশ কয়েকজন বিএনপি নেতার সঙ্গে গোপন বৈঠক করেছিলেন। এছাড়া ৫ মে হেফাজতকে কারা শাপলা চত্বরে বসে যেতে বলেছিল এবং তাদের কারা রসদ সাপ্লাই (যোগান) দিয়েছিল, সব কিছু জিজ্ঞাসাবাদে ফুটে উঠেছে। তৎকালীন বিরোধীদলের অনেকেই এর সঙ্গে জড়িত ছিল। কারা কারা জড়িত ছিল তাদের নামগুলোও উঠে এসেছে।

তিনি আরও বলেন, হেফাজত আবার নতুন করে ষড়যন্ত্র করছে। মামুনুল হককে পুলিশ জিজ্ঞাসাবাদে মারধর করছে সহ নানা মিথ্যা তথ্য ছড়ানো হচ্ছে। এসব মিথ্যা প্রোপাগান্ডা প্রচার সবকিছুই ষড়যন্ত্রের অংশ।

মুফতি ফখরুল ইসলামকে জিজ্ঞাসাবাদে হেফাজতের ৫ মের কর্মসূচি নিয়ে আর কী কী জানা গেছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জিজ্ঞাসাবাদে তিনি আমাদের বলেন ২০১৩ সালের ৫ মে হেফাজতের কর্মসূচির আগে দফায় দফায় বৈঠক হয় বিএনপির সঙ্গে। বৈঠকের পর হেফাজত নেতাদের টাকা পয়সা দেওয়া হয়। বৈঠকে সিদ্ধান্ত হয় হেফাজতের ১৩ দফা দাবি বাস্তবায়ন না হলে সরকার পতনের আন্দোলন করা হবে। এছাড়া ৫ মের তাণ্ডবে বিএনপি, জামায়াত ও শিবিরের কর্মীরা জড়িত ছিল।