প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেইসবুক পোস্ট  ছাতকে যুবক গ্রেফতার

প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেইসবুক পোস্ট  ছাতকে যুবক গ্রেফতার
ছবি: সংগৃহীত

সিলেট অফিস।।সুনামগঞ্জের ছাতকে সাইবার ক্রাইমের সাথে জড়িত লুৎফুর রহমান শাওন নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।  তিনি ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত এবং দেশের সর্বোচ্চ আদালত নিয়ে অবমাননাকর স্ট্যাটাস পোস্ট করার দায়ে শুক্রবার রাতে ছাতক থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।
লুৎফুর রহমান শাওন ছাতক পৌরসভার গনক্ষাই এলাকার কালা মিয়ার পুত্র।

জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে অশালীন পোস্ট ও আদালত অবমাননাকর পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে দিয়ে সে রাস্ট্র ও সমাজের ক্ষতি সাধনে লিপ্ত রয়েছে। রাষ্ট্র বিরোধী কয়েকটি ফেইসবুক গ্রæপ এবং পেইজ পরিচালনা করে সে একটি চক্রের মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগ ও রয়েছে তার বিরুদ্ধে।
ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক মাহবুব আলম বাদী হয়ে তার বিরুদ্ধে ছাতক থানায় মামলা (নং২০) দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা ছাতক থানার সাব ইন্সপেক্টর নাজমুল শেখ তদন্ত শেষে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করেন।

এ ব্যাপারে ছাতক উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহŸায়ক মাহবুব আলম জানান, বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করে ও মহামান্য হাইকোর্টকে অবমাননা এবং রাষ্ট্র বিরোধী বিভিন্ন গ্রæপ এবং পেইজ তৈরি করে সে একের পর এক গুজব ছড়িয়ে যাচ্ছে । এসব বিকৃত পোস্ট দেখে এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ  তৈরি হয়। ফলে প্রেক্ষিতে তিনি থানায় মামলাটি দায়ের করেন।

গ্রেফতারের বিষয়টি  নিশ্চিত করেছেন ছাতক থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান।